Breaking News

Rafael M. Mañueco

রাশিয়ার প্রধানমন্ত্রী ডুমার আগে তাঁর মহামারী পরিচালিত নিয়ে গর্ব করেছেন

রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্টিন, যিনি গত জানুয়ারিতে তাঁর নিয়োগের পর থেকে মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিনের চেয়েও নীচু রাজনৈতিক অবস্থান বজায় রেখেছেন, গতকাল ডুমায় উপস্থিত হয়েছিল (দ্য নিম্ন সভায়) রাশিয়ান সংসদ) নির্বাহী পরিচালনার উপর প্রতিবেদন উপস্থাপন করার জন্য। তিনি বর্তমানে বিশেষত অর্থনৈতিক ক্ষেত্রে দেশকে প্রভাবিত করে এমন অনেক সমস্যার বিষয়ে স্পর্শ করেছেন, তবে তিনি রাশিয়ায় কোভিড -১৯ মহামারীর ভাল বিবর্তনের সুযোগ নিয়েছিলেন এবং সরকারের প্রধানের শিরোনামে তাঁর অল্প কেরিয়ারটি তুলে ধরেছেন।

“রাশিয়া নতুন করোনাভাইরাসকে অনেক দেশের তুলনায় আরও ভালভাবে মোকাবেলা করেছে। আমাদের দেশে প্রতি হাজার বাসিন্দার প্রতি রোগীর সংখ্যা মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং অন্যান্য দেশের তুলনায় দ্বিগুণ কম, “মিশুস্টিন ডেপুটিদের আশ্বাস দেন। তিনি বলেছিলেন যে তাঁর দল কর্তৃক গৃহীত “সময়োপযোগী এবং সঠিক” স্যানিটারি ব্যবস্থা “হাজার হাজার জীবন বাঁচিয়েছে।” তিনি জোর দিয়ে বলেছিলেন যে এটি যাচাই করা হয়েছে যে “আমাদের স্বাস্থ্য ব্যবস্থা যে কোনও গুরুতর হুমকির বিরুদ্ধে লড়াই করতে পারে।”

রুশ সরকার প্রধান, যিনি অসুস্থ হয়ে পড়েছিলেন এবং করোনভাইরাসকে কাটিয়ে উঠলেন, তিনি আরও উল্লেখ করেছিলেন যে, যতক্ষণ পর্যন্ত কোনও ভ্যাকসিন নেই, “আমাদের সজাগ এবং সতর্ক থাকতে হবে।” তিনি বলেছিলেন যে রাশিয়ান স্বাস্থ্য ব্যবস্থায় “60,000 অবধি বিনামূল্যে হাসপাতালের বিছানা রয়েছে, এবং মহামারীটির দ্বিতীয় তরঙ্গ ঘটলে এটি প্রস্তুত রয়েছে।” তাঁর কথায়, “চারটি রাশিয়ার ভ্যাকসিন নিরাপদ বলে প্রমাণিত হয়েছে এবং দুটি ইতিমধ্যে ক্লিনিকাল পরীক্ষার চূড়ান্ত পর্যায়ে রয়েছে” এবং এই আশা প্রকাশ করেছিলেন যে এগুলি পতনের মধ্যে দিয়ে জনসংখ্যায় পরিচালিত হতে পারে। রোগটি সনাক্ত করার জন্য পরীক্ষাগুলি সম্পর্কে মিশুস্টিন বলেছিলেন যে “আমরা দিনে ২৮০,০০০ পরীক্ষা করছি।”

তিনি আরও জোর দিয়েছিলেন যে তাঁর নির্বাহী কর্তৃক গৃহীত অর্থনীতিকে সমর্থন করার পদক্ষেপগুলি “দেশে করোনভাইরাসগুলির পরিণতি হ্রাস করতে সক্ষম হয়েছে।” বাধ্যতামূলক কারাদণ্ডের কয়েক মাস রাশিয়ায় বেকারত্ব সৃষ্টি করেছে বলে স্বীকৃতি দেওয়ার সময়। তাদের তথ্য অনুসারে, নিবন্ধিত বেকারদের সংখ্যা এপ্রিল ২০১ since সাল থেকে ৩.৫ বেড়েছে এবং এখন দাঁড়িয়েছে তিন মিলিয়নে।

রাশিয়া বর্তমানে প্রায় 5,800 করোনাভাইরাস ধনাত্মক এবং প্রতিদিন এক থেকে দেড় শতাধিক মৃত্যুর কারণ রয়েছে। মহামারীর শুরু থেকেই আক্রান্তের মোট সংখ্যা প্রায় 79৯৫,০০০ এবং মৃত্যুর সংখ্যা প্রায় ১৩,০০০।

থিমস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *