Breaking News

এনরিক সার্বেটো

ব্রাসেলস ইউরোপীয় সহায়তা ব্যবহারের রাজনীতি করা এড়াতে চায়

ব্রাসেলগুলিতে কর্পোরেট

আপডেট করা হয়েছে:

সংরক্ষণ

ইউরোপীয় কাউন্সিলের সদস্যরা তাদের চার রাত বৈঠক, ফেটে যাওয়ার হুমকি এবং সকল প্রকারের চাপ নিয়ে চার দিন সময় নিয়েছে। ২ 27 দলের নেতারা একটি আলোচনায় ইইউর পুরো ইতিহাসের সবচেয়ে মারাত্মক হোঁচট খেয়ে কাটিয়ে উঠেছে, বাজেট যা সর্বদা খুব জটিল এবং কঠিন is এটি সম্ভবত ইউরোপীয় অর্থনীতির পুনর্গঠনের জন্য 750,000 মিলিয়ন ইউরো সহায়তার বাস্তবায়ন, বিতরণ এবং বিতরণ আরও জটিল সমস্যা হিসাবে দেখা দিয়েছে। কমিশন এবং কাউন্সিল নিজেই পরিষ্কার করে দিয়েছে যে ক্রেডিট এবং ভর্তুকির মধ্যে বিতরণ এবং সেই অর্থ অ্যাক্সেসের শর্তাবলীর উভয় ক্ষেত্রেই মার্জিন কী। তারা এখন একটি কৌশল বিকাশ করছে কমিউনিটি সংস্থাগুলির মধ্যে রাজনৈতিক লড়াইয়ের দিকে পরিচালিত করা থেকে এর ব্যবহার রোধ করুনএবং দেশগুলির মধ্যে, এমন কিছু যা এর ক্রিয়াকলাপকে অবশ করে দিতে পারে।

ইইউতে সাত বছরের বাজেট সময়কালে অভ্যস্ত ছিল অর্থের উপরে বার্ষিক কাউন্সিলের লড়াইকে পাশ কাটা। আইনসভায় সাত বছর এমনকি পাঁচ বছর অতিক্রম করে, যা নীতিগতভাবে ইউরোপীয় কমিশন গঠনের ক্ষেত্রে রাজনৈতিক সঙ্কট এবং ‘বহু বহু আর্থিক কাঠামো’র সাথে মিলিত হওয়ার ক্ষেত্রে বাজেট সংকট উভয়ের পক্ষে খুব কঠিন হয়ে পড়ে। কারও ধারণা ছিল না যে অর্থনীতির উপর বিস্তৃত প্রভাবের মহামারী ছিল, একটি নতুন কমিশন স্থাপনের সাথে মিলিত, উরসুলা ভন ডের লায়েন এবং ব্রেসিত পরবর্তী যুগের প্রথম বাজেটের উপর বিতর্ক, যা, একটি সঙ্গে প্রায় 60,000 মিলিয়ন ইউরোর গর্ত।

কমিশন পূর্ববর্তী আইনসভার মাঝামাঝি থেকেই এও জানিয়েছিল যে এই পাঁচ বছরে ব্রাসেলসে সরকারী ভবনের বিষয়বস্তু বা প্রকৃত ক্ষমতা ছাড়াই দীর্ঘকালীন বহু নীতিমালার পরিধি সম্প্রসারণ করা দরকার। জিন-ক্লাড জুনকার এবং সর্বোপরি তাঁর উত্তরসূরি উভয়ই বাহ্যিক সীমান্ত রক্ষা, প্রতিরক্ষা শিল্প, অভ্যন্তরীণ বাজারের ডিজিটালাইজেশন বা শক্তি পরিবর্তনের মতো ক্ষেত্রে সম্প্রদায়ের সম্ভাবনা প্রকাশ করতে চেয়েছিলেন। Policyতিহাসিকভাবে এর বাজেটের দুই-তৃতীয়াংশ হিসাবে গণ্য হওয়া কৃষি নীতি এবং সংহতি তহবিলের প্রতি ইইউর পদক্ষেপের দিকে মনোনিবেশ অব্যাহত রাখার সমর্থকরা তাদের সংখ্যার তুলনায় সংখ্যালঘুতে রয়ে গিয়েছিলেন, যারা ভাবেন যে ইইউয়ের পদক্ষেপ গ্রহণ করা জরুরি ছিল। একটি উচ্চ স্তরে কমিশন।

ব্রেক্সিটের পরে ইউরোপ

সমস্যাটি হ’ল যে কেবল যুক্তরাজ্যের মতো অংশীদারের নিখরচায় অবদানের কারণে তারা যে অর্থ প্রত্যাশা করেছিল তা কেবলই শেষ হয়ে যায়নি, বরং তারা অপ্রত্যাশিত এবং গভীর অর্থনৈতিক সংকটেও পড়েছে। কমিশনের সমস্ত পূর্বাভাস বিভিন্ন দেশে জটিল শরত্কালের চেয়ে অনেক বেশি প্রত্যাশা করেছে, কারণ কর্মসংস্থান সহায়তা নীতিগুলি দেশগুলিতে তাদের উচ্চ ব্যয়ের কারণে ক্লান্ত হয়ে পড়েছে।

রাষ্ট্রপতি ভন ডের লেইন এটি জানেন 750,000 মিলিয়ন ইতালি, স্পেন এবং ফ্রান্সের পতন রোধ করার জন্য মূলত উদ্দিষ্ট ক্রেডিট এবং অনুদান পাওয়া যাবে না, তাড়াতাড়ি পাওয়া যাবে না, 2021 মধ্যে ভাল পর্যন্ত। আইনী এবং প্রযুক্তিগত প্রক্রিয়া সহজ হবে না কারণ এটি একটি নতুন, অভূতপূর্ব প্রক্রিয়া যেটির জন্য সমস্ত দেশের অনুমোদন প্রয়োজন।

তবে সর্বাধিক ক্ষতিগ্রস্থ অর্থনীতির সহায়তায় যত তাড়াতাড়ি সম্ভব হস্তক্ষেপ শুরু করার জন্য, কমিশন 31 ডিসেম্বর যত তাড়াতাড়ি শেষ হবে বাজেটের অবশিষ্ট তরলতা ব্যবহার করতে সক্ষম হতে আইনী সামঞ্জস্যও প্রস্তুত করছে। কমিশন যেহেতু ঘাটতি চালাতে পারে না, বাজেট সময় শেষে একটি তরল বহনকারী ব্যবস্থা রয়েছে, আংশিক কারণ ইইউর স্বল্প ধনী দেশগুলির মতো ভঙ্গুর অর্থনীতিতে সংযমী অর্থ ইনজেকশন করাও সহজ নয়। আসলে, কাঠামোগত তহবিল বিতরণ সাধারণত বিলম্ব হয় কারণ প্রতি বছর 30 থেকে 40% এর মধ্যে অব্যবহৃত থাকে, যদিও তাত্ত্বিকভাবে তাদের ইতিমধ্যে নিয়োগ দেওয়া হয়েছে।

এই বছর কমিশন বিপরীত কাজ করবে, সেই অর্থটি মুক্তি দেবে যাতে তা জরুরি কাজের মধ্যে যত তাড়াতাড়ি সম্ভব ব্যবহার করা যায় এবং পুনরুদ্ধার প্রক্রিয়া চূড়ান্ত হওয়ার পরে ইতিমধ্যে নির্ধারিত প্রকল্পগুলি শেষ করার জন্য অপেক্ষা করুন। অন্যান্য বিষয়ের মধ্যে, কারণ 31 ডিসেম্বর যুক্তরাজ্যের সুস্পষ্ট বিচ্ছিন্নতা হবে এবং ভবিষ্যতের সম্পর্কের বিষয়ে কোনও চুক্তির সম্ভাবনা না থাকায় ইউরোপীয় শিল্পের অনেক ক্ষেত্রের এই আকস্মিক ফেটে যাওয়ার পরিণতি অনির্দেশ্য হতে পারে, এটি ইতিমধ্যে একটি খুব কঠিন পরিস্থিতির সাথে যুক্ত হয়েছে। জটিল।

কমিশন যে সমস্যাটি যে কোনও মূল্যে এড়াতে চায় তা হ’ল দেশগুলির অভ্যন্তরীণ রাজনৈতিক লড়াইয়ে মিশে যাওয়া। শীর্ষ সম্মেলনটি বেশ জটিল ছিল এবং এর আগে কয়েকবার জাতীয় নেতাদের মধ্যে দ্বন্দ্বমূলক সংঘাত দেখা গেছে। কিছু প্রকাশ্যে এসেছে যে যেমন ফিনিশ প্রধানমন্ত্রী, সমাজতান্ত্রিক সান্না মেরিনের আক্রমণ পেড্রো সানচেজ এবং তার অচলাবস্থার বিরুদ্ধে “মিতব্যয়ী” তালিকাভুক্ত, এর অর্থ এই যে চারদিনের মধ্যে আরও খারাপ হয়েছে যে কাউন্সিলের রাষ্ট্রপতি চার্লস মিশেলের প্রধান অস্ত্র ছিল তাঁর বেলজিয়াম কর্তৃপক্ষকে সমস্ত বিমানবন্দর বন্ধ করতে বলার হুমকি কোনও চুক্তিতে পৌঁছে না দিয়ে কাউকে ব্রাসেলস ছেড়ে যাওয়া থেকে বিরত রাখতে। ডাচম্যান মার্ক রুটে বলেছিলেন যে অন্যরা রাগান্বিত হওয়ায় তিনি তার খেয়াল করেননি কারণ তিনি “তাদের জন্মদিনের পার্টিতে আমন্ত্রিত হতে” এসেছিলেন না বরং তাদের স্বার্থ রক্ষার জন্য এসেছিলেন। অনেকে আপনাকে আমন্ত্রণ জানাবে না, তবে ইউরোপ এখন দলগুলির পক্ষে নয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *