Breaking News

হুয়ান পেড্রো কুইজনো

ন্যান্তেসের ক্যাথেড্রালে আগুনের লেখক কারাবন্দি

প্যারিস সংবাদদাতা

আপডেট করা হয়েছে:

সংরক্ষণ

আট দিনের তদন্ত ও জিজ্ঞাসাবাদ শেষে পুলিশ শনিবার নৃশংস আগুনের অপরাধীকে গ্রেপ্তার করে কারাবন্দী করে। সেন্ট-পিয়েরে-এট-সেন্ট-পল ক্যাথেড্রাল, নান্টেসগত দিন, 39 বছর বয়সী রুয়ান্ডান, যারা বেশিরভাগ বছর ধরে স্থানীয় ধর্মীয় শ্রেণিবিন্যাসের সাথে সহযোগিতা করে আসছিলেন, এই প্রত্যাশায় তিনি একটি নির্দিষ্ট শরণার্থী মর্যাদা লাভ করবেন।

তার স্বীকারোক্তির পরে, সম্পূর্ণ, ন্যান্টস কোর্টের (310,000 বাসিন্দা, পেস দে লা লোয়ার অঞ্চলে, বিভাগের লোয়ার-আটলান্টিক) অভিযুক্ত স্বেচ্ছাসেবী আগুনের মাধ্যমে রুয়ান্ডারকে ধ্বংস এবং অবক্ষয়ের অপরাধের জন্য অভিযুক্ত করেছে। বৃহত্তম জাতীয় স্মৃতিসৌধগুলির একটিতে আগুন লাগার ক্ষেত্রে এটি ক সর্বোচ্চ তীব্রতার অপরাধ।

স্থানীয় ধর্মীয় শ্রেণিবিন্যাসটি রুয়ান্ডানের প্রথম বক্তব্যকে বিশ্বাস ও সমর্থন দিয়ে শুরু হয়েছিল, যিনি বেশ কয়েক বছর আগে সংগৃহীত হয়েছিল, তাকে কাজের প্রস্তাব দিয়েছিলেন, তাঁকে ধর্মীয় অনুষ্ঠান উদযাপনের সময় সহযোগী হিসাবে গ্রহণ করেছিলেন, এমনকি তাঁকে ক্যাথেড্রালের চাবিও দিয়েছিলেন। মর্মান্তিক আত্মবিশ্বাস: উচ্চাভিলাষী শরণার্থী ছিলেন আগুনের আগে ক্যাথেড্রালে থাকা শেষ ব্যক্তি, তার অন্যায়কে গ্রাস করার এমন সুযোগের সদ্ব্যবহার করে, যে কারণে ন্যায়বিচারকে স্পষ্ট করা উচিত।

39 বছর বয়সী রুয়ান্ডনের গ্রেপ্তার এবং কারাবাসের কথা জানা, ধর্মীয় শ্রেণিবিন্যাস এই বিবৃতি প্রকাশ করেছে:

“ডায়োসিস চায় সমস্ত আলো আসতে পারে এবং ন্যায়বিচারের উপর ভরসা করে। বিচারিক তদন্তে হস্তক্ষেপ না করার জন্য এ জাতীয় প্রক্রিয়া সম্পর্কে কোনও মন্তব্য করা হবে না। “

অন্যায় কাজ করার অপরাধীর আইনজীবী একটি “পাগলামির কাজ” হিসাবে অগ্রগতি জানিয়ে মন্তব্য করেছিলেন: “আমার ক্লায়েন্ট দোষ ও লজ্জা দ্বারা ক্ষয়প্রাপ্ত। তাঁর স্বীকারোক্তি তাঁর জন্য মুক্তি been

বিচারিক পুলিশকে অবশ্যই এটি খুঁজে বের করার চেষ্টা করতে হবে যে ন্যান্তেসের ক্যাথেড্রাল দাহ করা “উন্মাদনা” বা “অপরাধী প্রতিশোধ” এর কাজ ছিল কিনা।

রুয়ান্ডার কারাবন্দি আমি ডকুমেন্টেশন এবং শরণার্থী স্থিতির জন্য বেশ কয়েক বছর ধরে অপেক্ষা করছিলাম। প্রশাসন সেই চাহিদা মেটানোর জন্য “ধীর” ছিল। কিছু প্রত্যক্ষদর্শী নিশ্চিত করেছেন যে আগুনের লেখক এই পরিস্থিতিতে “খারাপভাবে বেঁচে ছিলেন”, “বারবার ক্রোধের দ্বারা” নিজেকে বহন করতে দিয়েছিলেন। এক্ষেত্রে historicalতিহাসিক স্মৃতিস্তম্ভের অগ্নিকান্ডের জন্য দশ বছরের কারাদণ্ড এবং ১৫০,০০০ ডলার জরিমানা হতে পারে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *