Breaking News

Las seis noticias que debes conocer hoy, viernes 24 de julio

ছয়টি খবর আপনার জানা উচিত, আজ শুক্রবার 24 জুলাই

[আপনি যদি গতকাল ছয়টি খবর মিস করেন তবে আপনি এই লিঙ্কটি অনুসরণ করে এটি পড়তে পারেন]

১. ইইউ স্তরে করের বোঝা বাড়ানো দুই মিলিয়ন চাকরির ক্ষতিসাধন করে। পুনর্গঠন কমিশনের সিদ্ধান্ত নথিতে অন্তর্ভুক্ত জোট সরকারের অন্যতম মধ্যমেয়াদী লক্ষ্য হ’ল যে স্পেন ইউরোপীয় গড়ের তুলনায় টানছে তার সংগ্রহ ফাঁক বন্ধ করা close সর্বশেষ ইউরোস্ট্যাট তথ্য অনুসারে, মহামারীর পূর্বে, যখন আমাদের দেশ গ্রস ডমেস্টিক প্রোডাক্টের (জিডিপি) ৩৫.৪% ট্যাক্স করে, ইউরোপীয় ইউনিয়ন ৪১.২% সংগ্রহ করে: জিডিপির পার্থক্যের ছয় পয়েন্ট যা প্রায় সমান 70,000 মিলিয়ন ইউরো। ইন্সটিটিউট অফ ইকোনমিক স্টাডিজ (আইইই) গণনা করে যে ইউরোপের সাথে সংগ্রহের ব্যবধান বন্ধ করার ফলে জিডিপির দশ পয়েন্ট পর্যন্ত ক্রিয়াকলাপ থেকে বিয়োগ হবে এবং “দুই মিলিয়ন চাকরি” ধ্বংস হবে, অর্ধ-বার্ষিক অর্থনৈতিক পরিস্থিতির রিপোর্ট অনুযায়ী “সিওভিডির সংকট স্পেনীয় অর্থনীতিতে -১৯: ব্যবসায়ের আত্মবিশ্বাস ব্যতীত পুনরুদ্ধার সম্ভব নয় yesterday গতকাল উপস্থাপন করা হয়েছিল।

২. “প্রকিস” এর জালিয়াতি অনুমতিগুলি প্রত্যাহার করার জন্য সুপ্রিম কোর্টের ইতিমধ্যে শেষ শব্দ রয়েছে। সুপ্রিম কোর্টের প্রেসিডেন্ট কার্লোস লেসমস মাত্র তিন দিন আগে বলেছেন: রাজনৈতিক সমস্যা সমাধানের জন্য ন্যায়বিচার নেই, তবে এটি আইন শৃঙ্খলা রক্ষা করা, আইনের শাসনের ভিত্তি এবং নিজেই গণতন্ত্র, যা আইন ব্যতিরেকেই নেই। সুপ্রিম কোর্টের দ্বিতীয় চেম্বার গতকাল ঘটনাস্থলে ফেটে পড়ার সাথে সাথে সুপ্রিম কোর্টের দ্বিতীয় চেম্বার “প্রকিসের” বন্দীদের জেল প্রবিধানের ১০০.২ অনুচ্ছেদে প্রয়োগ করে জেনারিট্যাটটির চালক উন্মোচন করার বিষয়টি কঠোরভাবে আইনী তর্কবিতর্ক সহকারে রয়েছে। তারা সবাই ইতিমধ্যে এই স্টেডিয়ামটি পাস করেছে এবং গত সপ্তাহ থেকে কারাগারের তৃতীয় ডিগ্রীতে রয়েছে। রাষ্ট্রদ্রোহের অভিযোগে উচ্চ আদালত তাদের ৯ থেকে ১৩ বছরের কারাদন্ডে দন্ডিত হওয়ার পরে নয় মাস কেটে গেছে।

৩. অল্প বয়স্ক লোকেরা ইতিমধ্যে করোনাভাইরাস দ্বারা সংক্রামিত (যদিও 70০ বছরের বেশি বয়সীরা সবচেয়ে বেশি ভোগেন)। শুক্রবার, জুলাই 10, কর্ডোবার কেন্দ্রে ডিস্কো: প্রায় 400 যুবক একটি গ্র্যাজুয়েশন পার্টিতে অংশ নেন যা গভীর রাত অবধি স্থায়ী হয়। কয়েক দিন পরে রাজধানীর আলমেডিনা স্কুল থেকে জানা গেছে যে সেকেন্ডে দ্বিতীয় বর্ষের একটি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সংক্রামিত হয়েছিল। একটি দীর্ঘ তালিকার মধ্যে এটিই প্রথম যা এই মুহুর্তে প্রায় শতাধিক তরুণ-তরুণীর সমন্বয়ে গঠিত এবং যারা শহরের করোনভাইরাস প্রাদুর্ভাবের প্রধান চরিত্র। কর্ডোবার মতোই ঘটনাগুলি স্প্যানিশ ভূগোলের বিভিন্ন বিষয় দ্বারা পুনরুত্পাদন করা হয়েছে (বাস্ক কান্ট্রি, নাভারা, পালমা দে মেলোর্কা …) মার্সিয়ার টোটানা পৌরসভায় শেষটি যেখানে নাইট লাইফ সম্পর্কিত একটি প্রাদুর্ভাব এবং ইতিমধ্যে প্রভাবিত করছে 55 জন লোক এই অঞ্চলটি প্রথম পর্যায়ে ফিরে যেতে বাধ্য করেছে।

৪. কাতালোনিয়ায় বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীদের পড়াশোনা করতে যাওয়া শিক্ষার্থীদের বাধা দেয়। “সেলেকটিভিড আমার পক্ষে ভাল ছিল তবে এখন আমি খুব চিন্তিত কারণ কাতালোনিয়ায় পড়াশোনা করেছি এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করার পরেও আমি যে বিশ্ববিদ্যালয়টি চাই তার আমার জায়গা হারাতে পারে।” এই ছাত্রটির বিরক্তির কারণ, যিনি 7 থেকে 10 জুলাই পর্যন্ত বার্সেলোনায় অ্যাক্সেস টু ইউনিভার্সিটি (ইবিএইউ) এর অ্যাসেসমেন্টের জন্য অ্যাসেসমেন্টের পরীক্ষা দিয়েছিলেন, সেগুলির তারিখের সাথে মিল নেই, কারণ গ্রেডের গ্রেডগুলি রয়েছে এই সম্প্রদায়ের ২ 27 শে জুলাই পরীক্ষাগুলি প্রকাশিত হয়, পিসিএম / ৩ 36২/২০২০ মন্ত্রীর আদেশের দশ দিন পরে, যখন মাদ্রিদসহ স্পেনের বাকী অনেক বিশ্ববিদ্যালয়ে প্রাক-ভর্তির তারিখ রয়েছে। এই শিক্ষার্থীর নাম লেখানোর পরিকল্পনা রয়েছে, এটি প্রত্যাশিত নোটটি অ্যাক্সেস পাওয়ার তিন দিন আগে আজ ২৪ শে জুলাই বন্ধ হয়ে যায় যা পছন্দসই ক্যারিয়ারে দরজা খোলে বা না not

৫. বরিস জনসন এমন একটি দেশের শীর্ষস্থানে একটি বছর উদযাপন করে যা তাকে সমানভাবে ভালবাসে বা ঘৃণা করে। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন কনজারভেটিভ পার্টির নেতা নির্বাচিত হওয়ার পরে ব্রেসিতকে যত খরচই করুক না কেন গ্রাস করার প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিলেন। আজকের এই দিনটির আজ থেকে এক বছর, যখন জনতা তাকে সাধুবাদ জানায়, সেই সময়ে যখন সামাজিক দূরত্ব জীবন রক্ষার উপায় ছিল না এবং যেখানে তিনি এখনও হাতের মুঠোয় দিয়ে নিজেকে অভিনন্দন জানিয়েছেন। গত 12 মাসে যা কিছু ঘটেছিল তা বিচার করে দেখে মনে হয় জনসন ক্ষমতায় ছিলেন, এবং মিডিয়া শিরোনামে, আরও দীর্ঘকালীন। সাংবাদিক, এমপি, লন্ডনের মেয়র ও বিদেশমন্ত্রী জনসন, যিনি জুনে ৫ turned বছর বয়সী হয়েছিলেন, থেরেসা মে’র বিকল্প হিসাবে দায়িত্ব গ্রহণ করেছিলেন, যিনি তার চেষ্টা সত্ত্বেও কমিউনিটি ব্লকের সাথে বিবাহ বিচ্ছেদের জন্য তার বহির্গমন চুক্তি অনুমোদন করতে ব্যর্থ হন। ।

6. ট্রিপল হুমকী যা Deportivo de La Coruña এর উপরে ঝুলছে। পেশাদার ফুটবল লীগ আশা করে যে চ্যাম্পিয়নশিপের জন্য ডিপোর্তিভো তার মন পরিবর্তন করবে এবং শেষ পর্যন্ত ফুয়েনলব্রাদার সাথে তার মুলতুবি বৈঠকে বিতর্ক করবে, কারণ গ্যালিশিয়ান ক্লাব না খেললে টুর্নামেন্টের চূড়ান্ত ফলাফলকে প্রভাবিত করবে, কারণ মাদ্রিদ দল খেলতে পারে প্রচার প্রচার করা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *